About Us
Chairman massage
Mission Vision
Vision 2020
Managing Committee
Founder Member
History of Society
PRODUCT
Land Development
Flat Development
H.D.P.S.
F.D.R.
DOWNLOAD
CAREER
GALLERY
Gallery
C.S.R.
NEWS
CONTACT US

দি মেট্রোপলিটান হাউজিং সোসাইটির বয়স ৩৮ বছর প্রায়। বর্তমান যুগ বিশ্বায়নের যুগ। আকাশ সংস্কৃতি ও তথ্য প্রবাহে বৈপ্লবিক বিবর্তনের সাথে আমাদের প্রতিযোগিতা করেই চলতে হবে। বাংলাদেশের অর্থনীতিও বর্তমানে ব্যপক পরিবর্তনের পথে ক্রমধাবমান। আমাদের প্রতিষ্ঠানের প্রধান কাজই হচ্ছে গৃহায়ণের মাধ্যমে আমাদের সদস্য-সদস্যাদের বাসস্থান সমস্যার স্থায়ী সমাধান করা। বর্তমান আধুনিক প্রযুক্তির সাথে আমাদের সমানতালেই পথ চলতে হবে। যেকাজ অন্যেরা পারে আমরা তা পারবো না এমনটি কাঙ্খিত হতে পারেনা। আমি চাই এই কর্মশালা আমাদের আগামীদিনে পথ চলার একটি সুনির্দ্দিষ্ট দিক নির্দেশনা প্রদান করবে। আমরা আমাদের আগামীর পরিকল্পনা গ্রহণ করবো এবং তা বাস্তবায়নের দায়িত্বটুকু আমাদের স্টাফদেরই নিতে হবে। মনে রাখতে হবে সোসাইটির আর্থিক বুনিয়াদ যতবেশী মজবুত হবে আমাদের স্টাফদের সার্বিক উন্নয়নও তত বেশী হবে। আমি আগামীর পথে আলো দেখতে চাই। ১. আমাদের কার্যকালে অর্থাৎ ২০১৫ খ্রীষ্টাব্দের মধ্যেই সোসাইটির নিজস্ব ভবন নির্মাণের লক্ষ্যে প্রয়োজনীয় জমি ক্রয় করা হবে। এবং ২০২০ খ্রীষ্টাব্দ থেকে আমরা একটি নিজস্ব বহুতল ভবনে আমাদের অফিসের কার্যক্রম পরিচালনা করবো। যার নাম হবে দিএমসিসিএইচএস ভবন।

২. আমাদের কার্যকালেই আমরা আরও ১০০ বিঘা জমি ক্রয় করে ৮০০ পরিবারের জন্যে জমি বরাদ্দ দেব এবং ২০২০ খ্রীষ্টাব্দের মধ্যে আরও ২০০০ পরিবারের জন্যে জমির ব্যবস্থা করবো।

৩. আমাদের কার্যকালেই আমরা আমাদের বানিজ্যিক ভবন দিএমসিসিএচএস টাওয়ার নির্মাণের কাজ শেষ করে বানিজ্যিকভাবে সোসাইটিকে অধিক আয়ের পথে পরিচালিত করবো। এবং ২০২০ খ্রীষ্টাব্দ নাগাদ আমাদের বানিজ্যিক প্রতিষ্ঠানের সংখ্যা হবে কমপক্ষে ১০টি।

৪. আমাদের কার্যকালে আমরা কমপক্ষে আরও ১০০টি পরিবারকে ফ্ল্যাটের ব্যবস্থা করে দেব এবং ২০২০ খ্রীষ্টাব্দ নাগাদ আমাদের সদস্য-সদস্যাদের জন্যে আরও ১০০০ ফ্ল্যাটের ব্যবস্থা করা হবে।

৫. আমাদের কার্যকালেই আমরা আমাদের সেবা বুথগুলো কম্পিউটার নেট ওয়ার্কেও আওতায় নিয়ে আসবো। ২০২০ খ্রীষ্টাব্দ নাগাদ সোসাইটির কেন্দ্রীয় অফিসের নিয়ন্ত্রণে রেখে স্থানীয় সেবাবুথের মাধ্যমে সোসাইটির সব সেবাই সদস্য-সদস্যাগণ লাভ করার সুযোগ পাবেন।

৬. বর্তমান সদস্য-সদস্যার সংখ্যা ১৮৩৭২ জন। আমাদের কার্যকালে তা ২০,০০০ জনে এবং ২০২০ সাল নাগাদ তা ৩০,০০০ জনে উন্নীত করা হবে।

৭. সোসাইটির মোট মূলধন: ২৩০ কোটি টাকা এই মূলধন আমাদের কার্যকালে ২৫০ কোটি টাকা এবং ২০২০ সাল নাগাদ তা ৪০০ কোটি টাকায় উন্নীত করা হবে।

৮. সোসাইটির অনুমোদিত শেয়ার মূলধন: ৩০ কোটি টাকা এই মূলধন আগামী বার্ষিক সাধারণ সভায় ৫০ কোটি করার প্রস্তাব করা হবে।

৯. বর্তমানে সোসাইটির শেয়ার আমানত:২৫ কোটি টাকা। আগামী ২০২০ সাল নাগাদ তা ৭০ কোটি টাকায় উন্নীত করতে চাই। ১০. বর্তমানে এফ.ডি.আর. প্রকল্পে আমানত: ১৬৭ কোটি টাকা। এই আমানত আমাদের কার্যকালে ২০০ কোটি টাকা এবং ২০২০ সাল নাগাদ তা ৩০০ কোটি টাকায় উন্নীত করার পরিকল্পনা আমাদের রয়েছে।

১১. সম্প্রসারিত বিপননের আওতায় নতুন নতুন প্রকল্প হাতে নিয়ে বানিজ্যিক ভিত্তিতে তা সকলের জন্যে উন্মুক্ত করে দেয়া হবে। যাতে সোসাইটি অধিকতর লাভবান হতে পারে এবং আমাদের অর্থ সঠিকভাবে বিনিয়োগ করা যেতে পারে।

১২. সোসাইটির টাকা ব্যপক বিনিয়েগের মাধ্যমে আমরা খ্রীষ্টান সমাজের উপযুক্ত যুবক যুবতীদেও জন্যে কর্মসংস্থানের ব্যবস্থা করতে আগ্রহী। এর মাধ্যমে আগামী ২০২০ খ্রীষ্টাব্দ নাগাদ আরও ১০০ জনের কর্ম সংস্থানের পরিকল্পনা আমাদের রয়েছে।

১৩. আমরা আমাদের ওয়েব সাইটকে উন্নত করে দেশের বাহিরে অবস্থানরত সদস্য-সদস্যাদেও বিশেষ সুযোগ সুবিধা সম্বলিত সেবাদান করবো।

১৪. আমাদের সমাজের দুস্থ্য ও সুবিধা বঞ্চিতদের জন্যে বিশেষ কমূসূচি হাতে নিয়ে তাদের আত্মকর্মসংস্থানের জন্যে সুযোগ সৃষ্টি করে দেব।

১৫. বৎসরে কমপক্ষে ২/৩ বার সদস্য-সদস্যাদের নিয়ে মিলন ও ভ্রাতৃত্বেও বন্ধন দৃঢ় করার জন্যে এবং খ্রীষ্টিয় মূল্যবোধ সৃষ্টির জন্যে বিশেষ কর্মসূচি হাতে নিয়ে সামাজিক ঐক্য প্রতিষ্ঠায় কাজ করে যাব।

১৬. শিশুদেও জন্যে সোসাইটি বিশেষ কর্মসূচি হাতে নিবে যাতে কওে তাদেও উন্নত জীবন গঠনে আমরা অংশীদার হতে পারি। এজন্যে শিশুদেও জন্যে বিশেষ প্রকল্প চালু করা হবে।

১৭. সোসাইটির কর্মীদেও সুযোগ-সুবিধা বৃদ্ধিও লক্ষে বর্তমান পে-স্কেল রিভিউ কওে বর্তমান বাজারের সাথে সঙ্গতিপূর্ণ বেতন স্কেল প্রণয়ণ করা হবে এবং তাদেও বিভিন্ন প্রনোদনামূলক সুযোগ সুবিধা প্রদান করা হবে।

১৮. আধুনিক প্রযুক্তির সাথে সোসাইটিকে সামনের দিকে এগিয়ে নিতে সোসাইটির ওয়েব সাইটে সম্পূর্ণ তথ্য পরিবেশন কওে দেশে ও বিদেশে সদস্য-সেবা আরও গতিশীল করা হবে।